বিবেকানন্দের জন্ম জয়ন্তীতে চাঁচলে পালিত হলো বিবেক চেতনা উৎসব - NATUN GATI

Monday, January 27, 2020

Contact Us

বিবেকানন্দের জন্ম জয়ন্তীতে চাঁচলে পালিত হলো বিবেক চেতনা উৎসব

উজির আলী, নতুন গতি,চাঁচল;১২ জানুয়ারি: স্বামী বিবেকানন্দের ১৫৭তম জন্মজয়ন্তী উপলক্ষে পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ দপ্তর ও ক্রীড়া দফতরের উদ্যোগে চাঁচলে আয়োজিত হলো বিবেক চেতনা উৎসব। রবিবার চাঁচল সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন প্রাঙ্গণে রাজা শরৎচন্দ্র রায় চৌধুরীর মঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চাঁচল শহরে বিবেক চেতনার বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই উৎসবের শুভ সূচনা করেন চাঁচল ১নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সমিরন ভট্টাচার্য। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁচল ১ নং ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সচিদানন্দ চক্রবর্তী, মালদা জেলা পরিষদের কৃষি  সেচ ও সমবায় দফতরের কর্মাধ্যক্ষ  রফিকুল হোসেন, চাঁচল গ্রাম পঞ্চায়েতের প্রধান আজমেরী খাতুন, সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশনৃর প্রধান শিক্ষক আসরারুল হক সহ বিদ্যালয় সমস্ত শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী ও শহরের বিশিষ্ট নাগরিকরা।

উৎসব সূচনার আগে চাঁচল সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন এর পক্ষ থেকে এক বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। এই দিন এই শোভাযাত্রায় বিদ্যালয়ের পড়ুয়াদের স্বামীজি রূপে সাজিয়ে পদযাত্রা করানো হয়।শোভাযাত্রা টি গোটা শহর পরিক্রমা করার পর বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। প্রদীপ প্রজ্জ্বলনের পরে স্বামী বিবেকানন্দর ১৫৭তম জন্মজয়ন্তী উপলক্ষে তারা আবক্ষ মূর্তিতে মাল্যদান করা হয়।পাশাপাশি বিদ্যালয় প্রাঙ্গণে স্বামীজীর শিকাগো শহরে বক্তব্যের উপরে একটি বিশেষ প্রদর্শনী করা হয় বিভিন্ন ছবির মাধ্যমে তুলে ধরা হয় ওই প্রদর্শনীতে। প্রদর্শনী এদিন ঘুরে দেখেন বিশিষ্টজনেরা। এদিনের উৎসবকে ঘিরে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয বলে খবর।

 

Facebook Comments
error: Content is protected !!