ট্রেন বন্ধ হওয়ার 167 বছর আগের রেকর্ড ভাঙ্গলো ভারত : মহামারী করোনা ভাইরাস! - NATUN GATI

Friday, April 3, 2020

Contact Us

ট্রেন বন্ধ হওয়ার 167 বছর আগের রেকর্ড ভাঙ্গলো ভারত : মহামারী করোনা ভাইরাস!

ট্রেন বন্ধ হওয়ার 167 বছর আগের রেকর্ড ভাঙ্গলো ভারত : মহামারী করোনা ভাইরাস!

নতুন গতি ওয়েব ডেস্ক :- সারা পৃথিবী আতঙ্কে পরিপূর্ণ এই মহামারী করোনা ভাইরাসের জন্য প্রতিদিন 600 থেকে 700 মানুষ মারা যাচ্ছে শুধু একটি দেশ ইতালিতে, এবং এই ভয়ানক ভাইরাস ইতিমধ্যেই চিন্তায় ফেলে দিয়েছে ভারত সরকার কে কারণ এখন ভারতে এই ভাইরাসের দ্বিতীয় স্তর চলছে কিন্তু এর পরেই তৃতীয় স্তর শুরু হয়ে যাবে যেটা ভারতের মত জনবহুল দেশে রোখা একেবারেই অসম্ভব কারণ ইতালির মতো দেশের প্রধানমন্ত্রী হৃদয় কাঁপানোর মতো চেহারা নিয়ে বলে দিয়েছে যে আমাদের হাতে আর কিছু নেই যা কিছু আছে সব ওই আসমানে যিনি আছে ওনার হতে। ইনার এই কথা কাঁপিয়ে দিয়েছে পুরো পৃথিবীকে তাই দেরিতে হলেও অনেক বড়ো সিদ্ধান্ত নিলো ভারত সরকার ও দেশের অনেক গুলো রাজ্য সরকার।

ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা 500 কাছাকাছি চলে গেছে এবং গতকাল পর্যন্ত 9 জন মারা গেছে তাই দেশের প্রতিটি রাজ্য কে lockdown করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছে ভারত সরকার। এখন পর্যন্ত কেরল, দিল্লী, মহারাষ্ট্র, পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ এবং গত কালকেই তামিল নাডু তে সিদ্ধান্ত নেওয়া হয় যে 24 মার্চ থেকে 31 মার্চ পর্যন্ত তামিল নাডু lockdown থাকবে ও 144 ধারা লাগু থাকবে।

সব চাইতে বড় বিষয় হলো যে পুরো ভারত জুড়ে যেই ভাবে সমস্ত ট্রেন কে বন্ধ করে দেওয়া হয়েছে তা 167 এর রেকর্ড কে ভেঙে দিলো এবং পুরো দেশের সমস্ত মেট্রো কেও বন্ধ করে দেওয়া হয়েছে।

এবং পরিস্থিতি সম্পূর্ণ ভাবে সামাল দিতে গতকাল তামিল নাডু রাজ্যে 144 ধারা লাগু করার সিদ্ধান্ত নেওয়া হয়, ঠিক তেমনি আসা করা যাচ্ছে যে খুব শীঘ্রই পশ্চিমবঙ্গেও 144 ধারা জারি হতে পারে কারণ মানুষ lockdown কে অমান্য করছে যেটা অত্যন্ত ভয়ঙ্কর বিষয়।

Facebook Comments
error: Content is protected !!