আজ জাতির উদ্দেশ্যে ভাষণ নরেন্দ্র মোদীর: মহুয়ার ট্যুইটে প্রশ্নচিহ্নের সম্মুখীন তিনি - NATUN GATI

Tuesday, June 2, 2020

Contact Us

আজ জাতির উদ্দেশ্যে ভাষণ নরেন্দ্র মোদীর: মহুয়ার ট্যুইটে প্রশ্নচিহ্নের সম্মুখীন তিনি

আজ জাতির উদ্দেশ্যে ভাষণ নরেন্দ্র মোদীর: মহুয়ার ট্যুইটে প্রশ্নচিহ্নের সম্মুখীন তিনি

নতুন গতি ডিজিটাল ডেস্ক : আজ সকালে অনুষ্ঠিত হলো নরেন্দ্র মোদীর ভাষণ জাতির উদ্দেশ্যে। নরেন্দ্র মোদী রবিবার রাত নটায় সমগ্র দেশবাসীকে ঘরের বাতি নিভিয়ে বাড়ির দরজা বা ব্যালকনিতে দাঁড়িয়ে আলো জ্বালানোর অনুরোধ করেছেন। করোনা ভাইরাসের অন্ধকার থেকে বেরিয়ে আসতে দেশবাসীকে এই পথে আলোর উৎস দেখাতে চেয়েছেন তিনি। সেই বক্তৃতার কয়েক ঘণ্টার মধ্যেই তৃণমূল শিবিরের পক্ষে জবাব দিলেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। এদিন সকালে টুইটারে তিনি লিখেন, “আলো জ্বালিয়ে বারান্দায় আসবেন ? এটা কী বাস্তবসম্মত মহাশয় মোদী! ভারতের রাজকোষে জিডিপি-র ৮-১০ মাথাপিছু মূল্য ফিরিয়ে দিন। লকডাউন চলাকালীন নির্মাণ ও অন্যান্য শ্রমিকদের আইনমাফিক মজুরি নিশ্চিত করুন। প্রকৃত সংবাদ সংস্থার নামে জাল খবরের কারবার বন্ধ করুন।”

ছোট্ট একটি টুইটে তিনি কার্যত দেশের প্রধানমন্ত্রীকে তাঁর দায়িত্ব স্মরণ করিয়ে দিতে চেয়েছেন বলেই মনে করছে রাজনৈতিক মহল। কারণ, টুইটের প্রথমভাগে প্রধানমন্ত্রী উদ্যোগের বাস্তব সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন মহুয়া। পাশাপাশি, দেশের ভেঙেপড়া অর্থনীতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীকে মাথাপিছু জিডিপির একটি বড় অংশ দেশের যেন তাঁকে ফিরিয়ে দিতে বলেছেন এই সংকটময় সময়। সঙ্গে, ডাউনের ফলে ক্ষতিগ্রস্থ শ্রমিক শ্রেণীর কথা উল্লেখ করে আইনমাফিক তাদের মজুরি করার আইনমাফিক পরামর্শ দিয়েছেন মহুয়া মৈত্র। সংবাদমাধ্যম দ্বারা প্রকাশিত বিভিন্ন অসত্য খবরের ব্যবস্থা নেওয়া উচিত রাষ্ট্রের কর্তব্য, তা ওই দিনের শেষভাগে নরেন্দ্র মোদীকে স্মরণ করিয়েছেন তৃণমূলের এই সুবক্তা সংসদ সদস্য।

প্রসঙ্গত, কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ গত কয়েক মাসে নিজের বক্তৃতার মাধ্যমে সংসদে বারবার আওয়াজ তুলেছেন নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে।

এদিন সকালে প্রধানমন্ত্রীর বক্তৃতা শেষের
কয়েক ঘণ্টার মধ্যেই মহুয়া টুইটে প্রধানমন্ত্রীর উদ্যোগকেই প্রশ্নচিহ্নের সম্মুখীন হতে হয়। সেইসময় কংগ্রেস শিবিরের পক্ষ থেকে জবাব দেন পি. চিদাম্বরমও।

Facebook Comments
error: Content is protected !!