বেলডাঙ্গার একজন সাধারণ ছেলে আমির আলি থেকে গায়ক আমির আলি হয়ে ওঠার গল্প। পরবর্তী কাজ। জীবনের বিভিন্ন দিক নিয়ে কথা বললেন গায়ক আমির আলি। শুনলেন তানবির কাজি - NATUN GATI

Monday, April 6, 2020

Contact Us

বেলডাঙ্গার একজন সাধারণ ছেলে আমির আলি থেকে গায়ক আমির আলি হয়ে ওঠার গল্প। পরবর্তী কাজ। জীবনের বিভিন্ন দিক নিয়ে কথা বললেন গায়ক আমির আলি। শুনলেন তানবির কাজি

 

শুরুতে আমির আলি থেকে গায়ক আমির আলি হয়ে ওঠার গল্প শুনতে চাইছি।
আমার দাদু,বাবা দুজনেই সংগীতশিল্পী ছিলেন। ছোট থেকে তাদের দেখে আসছি। পড়াশোনায় ভালো ছিলাম না। আমার প্রিয়জন মানে দাদিমা মারা যাবার পর মোটামুটিভাবে স্কুল পাশ করি। আর সঙ্গে রাস্তায়, বাড়িতে গান শুনে শুনে নিজে প্রাকটিস করতাম। মাঝে মাঝে কলকাতা যেতাম। অবশেষে বাবার বন্ধু সুভাষ মন্ডলের কাছে হাতে খড়ি। এইভাবে চলতে থাকে পথচলা। বেলডাঙ্গা-কলকাতা যাতায়াত হয়ে ওঠে নিত্যদিনের সঙ্গী। ষ্টুডিও থেকে ষ্টুডিও ঘুরে ঘুরে অনেক পরিশ্রমের পর সিনেমায় গান করার সুযোগ আসলো। কয়েকটি সিনেমাতে গান করি। তবে তার মধ্যে দুটো সিনেমা রিলিজ করেনি। ম্যাড-দ্য রিয়াল ম্যান, দ্য ব্লাকবেল্ট,গোয়েন্দা তাতার সিনেমাগুলো মুক্তি পেয়েছে। যাইহোক এইভাবে আমির থেকে গায়ক আমির হয়ে উঠি।


আপনার বাবা নিজে একজন স্বনামধন্য সংগীতশিল্পী-তাহলে কি সেখান থেকে সংগীত জগতে আপনার আসা?
অবশ্যই। প্রথমেই বলেছি আমার দাদু,বাবা দুজনেই সংগীতশিল্পী। তার ফলে বাড়িতে একটা গানের পরিবেশ ছিল। বলতে পারো সেই কারণেই আর জ্বিনগত ব্যাপারও ছিল।
গোয়েন্দা তাতার” সিনেমায় প্লেব্যাক করার সুযোগ কিভাবে এসেছিল?
আমি “দ্য ব্লাকবেল্ট” সিনেমায় ‘মৌওলা’ নামক একটি গান কম্পোজ করেছিলাম। সেই সিনেমায় ডি.ও.পি. ছিলেন রতনদা। ভাগ্যক্রমে “গোয়েন্দা তাতার” সিনেমায় রতনদা কাজ করছিলেন। তিনি সংগীত পরিচালক মসিউরদা-কে বলে আমাকে সুযোগটা পেতে সাহায্য করেছিলেন। ২১ টা ছেলের অডিশন নেওয়ার পর আমাকে সিলেক্ট করা হয়েছিল।
ও মৌওলা” নামক শিরোনামের গানটি ইতিমধ্যে হিট। এখন ভবিষ্যত পরিকল্পনা কি?
ভবিষ্যত পরিকল্পনা বলতে, আগামী মাসে আমার প্রথম মিউজিক ভিডিও “চিচিং ফাঁক” আসছে। আর সামনে আরো ভালো ভালো কাজ সবার সামনে তুলে ধরার চেষ্টা করছি, দেখা যাক।
চিচিং ফাঁক” নামক গানটি সম্পর্কে যদি বলেন?
গানটি আমার বন্ধু দেবাশীষ কুন্ডু সুর করেছিল। একদিন কথায় কথায় গানটা নিয়ে আলোচনা হয়। তারপর গানটি আমি করি। খুব মজার একটা গান। আশাকরি সবার ভালো লাগবে।
শুনলাম,আপনি নিজে ডান্স এবং অভিনয় করেছেন?
আসলে আমার টিমের সবাই বললো আমাকেই অভিনয় করতে। আগে ডান্স করতাম। এখন আর হয়ে ওঠে না। কিন্তু সবার চাওয়াতে চেষ্টা করলাম। আমার সঙ্গে অভিনয় করেছে বহরমপুরের একজন মডেল,নাম প্রীতি সরকার।

Facebook Comments
error: Content is protected !!