সঠিক সময়ে বেতন না পেয়ে চাঁচল সুপার ষ্পেশালিটি হাসপাতালে সাফাইকর্মীদের বিক্ষোভকে ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি - NATUN GATI

Sunday, December 8, 2019

Contact Us

Breaking News

সঠিক সময়ে বেতন না পেয়ে চাঁচল সুপার ষ্পেশালিটি হাসপাতালে সাফাইকর্মীদের বিক্ষোভকে ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি

উজির আলী, নতুন গতি, চাঁচল: সঠিক সময়ে বেতন না পেয়ে চাঁচল সুপার ষ্পেশালিটি হাসপাতালে সাফাইকর্মীদের বিক্ষোভকে ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি।

সোমবার মালদহের চাঁচোল সুপার স্পেশালিষ্ট হাসপাতালে গ্রুপ ডি ও চতুর্থ শ্রেণীর কর্মীরা সকাল থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা ও বিভিন্ন কাজ বন্ধ রেখে হাসপাতালের সামনে বিক্ষোভ দেখায়। এই বিক্ষোভ কে ঘিরে টানা চার ঘণ্টা ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় হাসপাতাল চত্বরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌছায় চাঁচল থানার বিশাল পুলিশবাহিনী।

জানা যায়, চাঁচোল সুপার স্পেশালিস্ট হাসপাতলে এস আই এস বেসরকারি কোম্পানির অধীনস্থ ৪০ জন সাফাইকর্মী কর্মরত। তাদের দাবী গত চার মাস ধরে সঠিক সময় বেতন ঢোকে না। এ ব্যাপারে বহুবার চাঁচল সুপার স্পেশালিস্ট হাসপাতালের মহকুমা স্বাস্থ্য আধিকারিকের কাছে বারবার অভিযোগ জানালেও এ কোন সুরাহা হয়নি বলে অভিযোগ। বাধ্য হয়ে কর্মীরা এদিন বিক্ষোভ ও কর্মবিরতির পথ বেছে নেন।

বর্তমানে চাঁচোল সুপার স্পেশালিটি হাসপাতালে পরিষ্কার-পরিচ্ছন্নতার দায়িত্ব রয়েছে বেসরকারি একটি এস.আই.এস সংস্থা। এই এস.আই.এস সংস্থার অধীনে ২৬ জন পুরুষ ও ১৪ জন মহিলা সাফাই কর্মী কর্মরত রয়েছেন। চার বছর ধরে তারা চাঁচোল সুপার স্পেশালিস্ট হাসপাতলে সাফাইয়ের কাজে যুক্ত রয়েছ। কিন্তু গত চার মাস ধরে তাদের ন্যূনতম বেতন টি সঠিক সময় পাচ্ছে না। বেতন ঢুকলেও তা চলতি মাসের অন্তিম পর্যায়ে ঢুকছে। যার ফল স্বরুপ চরম সঙ্কটে পড়ছেন কর্মীরা। সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। এবিষয়ে তারা ওই বেসরকারি সংস্থা এবং হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিত এবং মৌখিক ভাবে বহুবার জানালেও এ ব্যাপারে তারা কোনো ব্যবস্থা নেয় না বলে দাবী। এরই ফলে তারা আজ সুপার স্পেশালিস্ট হাসপাতালে মহাকুমা স্বাস্থ্য আধিকারিকের কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের স্বাস্থ্য আধিকারিক সুব্রত বন্ধোপাধ্যায় জানান, হাসপাতাল কর্তৃপক্ষ এর জন্য দায়ী নন। 

আমরা এস.আই.এস কোম্পানির সঙ্গে এ বিষয়ে কথা বলব। প্রতিমাসে কর্মীদের সঠিক সময়ে বেতন না পাওয়ার সমস্যার কথা জানানো হবে।

Facebook Comments
error: Content is protected !!