কালিয়াচক-২ ব্লকের গঙ্গার পার্শ্বে বুনো শুকরের আক্রমণে মৃত১ জখম৩ , ঘটনাস্থলে বন আধিকারিক, প্রশাসন ও অন্যান্যদের বার্তা - NATUN GATI

Tuesday, November 12, 2019

Contact Us

কালিয়াচক-২ ব্লকের গঙ্গার পার্শ্বে বুনো শুকরের আক্রমণে মৃত১ জখম৩ , ঘটনাস্থলে বন আধিকারিক, প্রশাসন ও অন্যান্যদের বার্তা

নতুন গতি, মোথাবাড়ি: গঙ্গায় বন্যার জলে ঝাড়খন্ড এলাকার বন্য শুকরের আবির্ভাবের আতঙ্ক ছড়িয়ে পড়েছে গঙ্গার ভাঙন এলাকার পঞ্চানন্দপুর, হামিদপুর সহ চর এলাকায়। বন্য শুকরের আক্রমণে মারা গেছে এক ব্যক্তি। আহত হয়েছে তিনজন। এই আতঙ্ক ছড়িয়েছে কালিয়াচক -২ নং ব্লকের ভাঙন এলাকায়। গ্রাম বাসীরা জোটবদ্ধ হয়ে আক্রমণ করলে দুটি বন্য শুকরকে হত্যা করছে গ্রামবাসীরা। পুলিশ প্রশাসন এলাকায় সতর্কতা জারি করেছে। এলাকায় পুলিশ প্রশাসন সহ পঞ্চায়েত সমিতির সভাপতি টিঙ্কুর রহমান বিশ্বাস , বিডিও প্রতিনিধি সহ বন দপ্তরের আধিকারিকরা ছুটে গেছেন ঘটনাস্থলে। এলাকায় মালদা সদর সাব ডিভিসন এর তরফে ও এলাকায় সতর্কীকরন জারি করা হয়েছে। এলাকা পরিদর্শন করেন ডিভিশনাল ফরেস্ট রেঞ্জ অফিসার অনশু যাদব ও কালিয়াচক রেঞ্জের ফরেস্ট অফিসার দীপক মন্ডল সহ প্রধান অনেকে। ফরেস্ট আধিকারিকরা গ্রামবাসীর সাথে কথা বলেন। তারা গ্রামবাসীকে সতর্ক করেছেন। এখন যেহেতু গঙ্গার জল বেড়ে গেছে বন্যপ্রাণীরা লোকালয়ে ঢুকে পড়ছে।বএই বুনো শুয়োরের আক্রমণে একজনের মৃত্যু হয়েছে। তাঁর নাম ভরত ঘোষ (৩৬)। বাড়ি পঞ্চানন্দপুরের দামোদর টোলা গ্রামে। জখম দুজনকে মালদা মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসীকে এই বুনো শুয়োরের আক্রমণ নিয়ে সতর্ক করা হয়েছে। একা রাতের বেলা টয়লেট করতে না যান। কয়েক জন সঙ্গে যাবেন। একসাথে একা সন্ধ্যার পর ঘোরাফেরার ক্ষেত্রে সতর্ক করা হয়েছে। কালিয়াচক রেঞ্জের ফরেস্ট অফিসার দীপক মন্ডল বলেন, পঞ্চনন্দপুর এলাকায় ঘটনার খবর পেয়ে আমরা ছুটে যাই। মৃত্যুর পোস্টমর্টেম রিপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্র উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেওয়া হবে। ক্ষতিপূরণের আশ্বাস দেওয়া হয়েছে ফরেস্ট বিভাগের আধিকারিক ও প্রশাসনের তরফ থেকে।

Facebook Comments
error: Content is protected !!