সোমবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ছাড়িয়েছে। পাশাপাশি এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২ লাখ ৮২ হাজারের অধিক মানুষের মৃত্যু হয়েছে - NATUN GATI

Saturday, June 6, 2020

Contact Us

সোমবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ছাড়িয়েছে। পাশাপাশি এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২ লাখ ৮২ হাজারের অধিক মানুষের মৃত্যু হয়েছে

সোমবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ছাড়িয়েছে। পাশাপাশি এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২ লাখ ৮২ হাজারের অধিক মানুষের মৃত্যু হয়েছে

নতুন গতি ওয়েব ডেস্ক: করোনাভাইরাসে বিশ্বজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। সোমবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ছাড়িয়েছে। পাশাপাশি এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২ লাখ ৮২ হাজারের অধিক মানুষের মৃত্যু হয়েছে।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে ৪১ লাখ ৩ হাজার ১৫২ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছে ২ লাখ ৮২ হাজার ৭২৭ জন মানুষ।

গত ডিসেম্বরে চিনের উহান থেকে ছড়িয়ে পড়ার পর ইতোমধ্যে ভাইরাসটি বিশ্বের ১৮৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাস থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮ হাজার জন।
করোনা মহামারীতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১৩ লাখ ২৯ হাজার ২২৫ জন করোনায় আক্রান্ত। আর মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৫২৫ জনের।
করোনায় মৃতের দিক দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে বৃটেনের অবস্থান। দেশটিতে করোনায় মারা গেছে ৩১ হাজার ৯৩০ জন। আক্রান্তের সংখ্যার দিক দিয়ে তৃতীয় অবস্থানে বিট্রিশ যুক্তরাজ্য। সেখানে ২ লাখ ২০ হাজার ৪৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।ভাইরাসটিতে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছের স্পেনে ২ লাখ ২৪ হাজার ৩৫০ জন এবং মৃতের সংখ্যায় দেশটি চতুর্থ। সেখানে ২৬ হাজার ৬২১ জন মারা গেছেন করোনায়।
তৃতীয় সর্বোচ্চ মারা গেছে ইতালিতে ৩০ হাজার ৫৬০ জন এবং আক্রান্তের সংখ্যায় ইতালি চতুর্থ। দেশটিতে ২ লাখ ১৯ হাজার ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Facebook Comments
error: Content is protected !!