ভিন রাজ্যে কাজ করতে গিয়ে লকডাউনে গৃহবন্দি হরিশ্চন্দ্রপুরের শতাধিক শ্রমিক - NATUN GATI

Saturday, April 4, 2020

Contact Us

ভিন রাজ্যে কাজ করতে গিয়ে লকডাউনে গৃহবন্দি হরিশ্চন্দ্রপুরের শতাধিক শ্রমিক

 

হরিশ্চন্দ্রপুর,২৫ মার্চ,মহ: নাজিম আক্তার:রুজির টানে ভিন রাজ্যে কাজ করতে গিয়ে লকডাউনে আটকে পরেছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর এলাকার প্রায় শতাধিক শ্রমিক। গৃহবন্দী হয়ে আতঙ্কে কাটছে দিন। মা-বাবা ও আত্মীয়স্বজনরাও চিন্তায় রয়েছে। জমানো টাকা শেষ হয়ে পরেছে। খাদ্য সামগ্রীর সঙ্কট দেখা দিয়েছে।

জানা যায়, পরিবারের মুখে দুমুঠো অন্ন তুলে দেওয়ার আশায় প্রায় দুই মাস আগে মালদা জেলার হরিশ্চন্দ্র পুর এলাকার প্রায় শতাধিক শ্রমিক জয়পুরের করবুলা ময়দানে কাপড় সেলাই কম্পানিতে কাজ করতে যায়। ২২ মার্চ কেন্দ্রীয় সরকার সারা দেশে জনতা কারফিউ জারি করলে কোম্পানিতে কাজ বন্ধ হয়ে যায়। সমস্ত শ্রমিক আটকে পরে। কেন্দ্রীয় সরকার বুধবার মধ্যরাত থেকে ২১ দিনের জন্য সারা দেশে লকডাউন জারি করলে যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পরে।

হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর জিপির বাগমারা গ্রামের বাসিন্দা রাজেস আলি জানান, দুই মাস আগে জয়পুরের করবুলা ময়দানে কাপড় সেলাই কোম্পানিতে কাজ করতে যায়। জনতা কারফিউ ও লকডাউনের ফলে কোম্পানিতে কাজ বন্ধ হয়ে পরেছে। বাড়ি যাওয়ার জন্য ট্রেনের টিকিট কাটলেও ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এখন অর্ধাহারে ও আতঙ্কে কাটছে দিন।

রাজেশ আলি,সোহেল আলি, মমতাজ আলি ও সাইদুল হকরা তাদের বাড়ি পৌঁছে দেওয়ার জন্য রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের কাছে সোশ্যাল মিডিয়ায় বিশেষ আবেদন করেছেন।

Facebook Comments
error: Content is protected !!