খুশির ইদে দু:স্থদের পাশে চাঁচলের খানপুর আজাদ গ্রাম উন্নয়ন সমিতি - NATUN GATI

Tuesday, June 2, 2020

Contact Us

খুশির ইদে দু:স্থদের পাশে চাঁচলের খানপুর আজাদ গ্রাম উন্নয়ন সমিতি

উজির আলী,নতুনগতি,চাঁচলঃ একদিকে লকডাউন চলছে। পাশাপাশি সামনে খুশিহর ইদ উত্সব। কিন্তু লকডাউনে কাজ হারিয়ে দু বেলা যে পেটপুরে খাবেন তারও সংস্থান নেই দুঃস্থ মানুষদের। ফলে উত্সবে যাতে দুমুঠো খাবারের অভাব না হয় সেজন্য ফের দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াল মালদহের চাঁচলের স্বেচ্ছাসেবী সংস্থা চাঁচলের খানপুর আজাদ গ্রাম উন্নয়ন সমিতি। শনিবার রতুয়ার চাতোরে শিবির করে ওই ত্রান বিলি করেন সংস্থার সদস্যরা। এদিন ৫০০ জন দুঃস্থ বাসিন্দাকে ২৫ কিলোগ্রাম করে চাল দেওয়া হয়। ইদের মুখে ওই খাদ্য সামগ্রী পেয়ে দুশ্চিন্তা দূর হওয়ায় খুশি গরিব মানুষেরা। গত ২৩ মার্চ থেকে দেশজুড়ে লকডাউন শুরু হয়েছে।

আর করোনা রুখতে লকডাউনের ফলে সবথেকে বেশি সমস্যায় পড়েছেন দিন আনি দিন খাই মানুষেরা। কর্মহীন হয়ে চরম কষ্টে দিন কাটছে তাদের। তবে তাদের সরকারিভাবে রেশন দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রী দিয়ে পুলিশ-প্রশাসনের পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকেই। কেউ ব্যক্তিগতভাবে সাহায্য করেছেন, কোথাও এগিয়ে এসেছেন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা, রাজনৈতিক দলের নেতারা। সম্প্রতি রতুয়ার মাগুড়া এলাকায় ১৫০ জন দুঃস্থকে একমাসের খাদ্য সামগ্রী দিয়ে সাহায্য করেছিল আজাদ গ্রাম উন্নয়ন সমিতি।

তারপর চাঁচলের খানপুরে শিবির করে ৭০ জন দুঃস্থ মানুষকে খাদ্য সামগ্রী দেন তারা। আর এদিন তুলে দিলেন ২৫ কিলোগ্রাম করে চাল। সামাজিক দূরত্ব বিধি মেনে এদিন তাদের হাতে ওই চাল তুলে দেন সংস্থার সদস্যরা। চাঁচলের খানপুর আজাদ গ্রাম উন্নয়ন সমিতির সম্পাদক আব্দুর রশিদ জানিয়েছেন, এখন সঙ্কটের সময়। প্রশাসন দুঃস্থদের নানাভাবে সাহায্য করছে। পাশাপাশি আমরাও তাদের যথাসাধ্য সাহায্য করে চলেছি।

Facebook Comments
error: Content is protected !!