দিল্লির হিংসায় জড়িতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি আমীরে জামায়াতের - NATUN GATI

Friday, April 3, 2020

Contact Us

দিল্লির হিংসায় জড়িতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি আমীরে জামায়াতের

দিল্লির হিংসায় জড়িতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি আমীরে জামায়াতের

নতুনগতি প্রতিবেদক: দিল্লির হিংসায় জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে কড়া ব্যবস্থা গ্রহণ করতে হবে। নতুন করে যাতে আর হিংসা না ছড়ায় তার জন্য জারি করতে হবে কারফিউ। এমনই দাবি জানালেন জামায়াতে ইসলামি হিন্দের সর্বভারতীয় সভাপতি সাইয়েদ সাদাতুল্লাহ হোসাইনি। দিল্লির ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেন। এরই পাশাপাশি তিনি বলেন, ‘হিংসাত্বক পরিস্থিতিকে স্বাভাবিক করতে সকলকে একযোগে কাজ করতে হবে। আমরা দেখতে পেয়েছি রাজনৈতিক দলের নেতারা প্রকাশ্যে প্ররোচনা দিয়ে উত্তেজনা তৈরি করেছে আর তার ফলেই গণতান্ত্রিক উপায়ে  আন্দোলনকারীদের উপর আক্রমণ নেমে আসে।’

আমীরে জামায়াত অভিযোগ করে বলেন, ‘দিল্লি পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা গ্রহণ করেনি। ব্যপক ভাঙচুর ও অগ্নিসংযোগ, সবটাই হয়েছে পুলিশের উপস্থিতিতেই।’ পুলিশ দাঙ্গাকারীদের সহযোগিতা করেছে মন ভিডিয়ো দেখা গিয়েছে বলেও উল্লেখ করেন জামায়াতের আমীর। দিল্লির আইন-শৃঙ্খলা নিয়ে তিনি বলেন, দিল্লির আইন-শৃঙ্খলা পুরোপুরি ভেঙে পড়েছে। শান্তি ফেরাতে মুখ্যমন্ত্রী, বিধায়ক ও ধর্মীয় ব্যক্তিত্বকে রাস্তায় নেমে এলাকা পরিদর্শন করতে হবে।

তিনি দাবি জানান,  হিংসাদীর্ণ এলাকায় কারফিউ জারি করা হোক। আর যারা জড়িত, তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করতে হবে। দিল্লির শাহিনবাগে পুলিশি নিরাপত্তা বাড়ানোর কথাও বলেন তিনি। সোশ্যাল মিডিয়া ও টিভি চ্যানেলে পরোক্ষভাবে যারা হিংসা ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা ও পুরো ঘটনাকে সামনে রেখে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিশন গঠন করারও দাবি জানিয়েছেন সাইয়েদ সাদাতুল্লাহ হোসাইনি।

Facebook Comments
error: Content is protected !!