দুস্থ ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে কম্পিউটার দান ও কম্পিউটার শিক্ষার জগতে বীরভূমের নতুন নজির আহমোদপুরে - NATUN GATI

Saturday, March 28, 2020

Contact Us

দুস্থ ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে কম্পিউটার দান ও কম্পিউটার শিক্ষার জগতে বীরভূমের নতুন নজির আহমোদপুরে

নিশির কুমার হাজরা, আমোদপুর: এক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে 13 জন ছাত্রছাত্রীর হাতে বিনামূল্যে একটি করে কম্পিউটার সেট তুলে দিয়ে বীরভূম জেলার নজির সৃষ্টি করলেন আমোদপুর যুব কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের কর্ণধার সুকান্ত দাস।অনুষ্ঠানটি অনুষ্ঠিত হলো 2 রা জুলাই আমোদপুর টাউন ক্লাবে বিকেল তিনটের সময় .বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষক লক্ষীনারায়ন ব্যানার্জি ,এবং সমাজসেবী জীবনকৃষ্ণ দত্ত।

এই কর্ম কান্ডের উদ্দেশ্য সম্পর্কে কর্ণধার সুকান্ত দাস এর কাছ থেকে জানতে চাওয়া হলে তিনি সংবাদ মাধ্যমকে জানালেন প্রথম থেকে তার স্বপ্ন ছিল প্রত্যন্ত গ্রাম অঞ্চলের গরীব ছাত্র-ছাত্রীদের উন্নত মানের কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া। .যাতে তাদের আগামী জীবনএবং ভবিষ্যতের পথ সুন্দর ও সুস্থ হয়। .সেই উদ্দেশ্যেই আমোদপুর সুকান্ত পল্লী এলাকায় তিনি একটি কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র গড়ে তোলেন।

কম্পিউটারের সাথে সাথে সেখানে বিভিন্ন রকমের কারিগরি শিক্ষা র প্রশিক্ষণ দেওয়া হয়।যারা দু বছরের কোর্স এ ভর্তি হয়েছে তাদেরকেই বিনামূল্যে তুলে দিলেন একটি করে কম্পিউটার সেট .।তিনি মনে করেন আমাদের যুবসমাজ যদি আর ও বেশি বেশি করে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হয় .., এবং জ্ঞান অর্জন করেন। তাতে আমাদের সমাজের উন্নতি হবে এবং আমাদের দেশের ডিজিট্যাল ইন্ডিয়া এর স্বপ্ন বাস্তবায়নের উন্নতি হবে..। এগিয়ে যাবে দেশের মহান নাগরিক দায়িত্বের পথে। আগামী সভ্যতা.সকল মানব জাতির পূর্ণাঙ্গ রুপ সুখ ও শান্তিতে ভরে উঠবে।

Facebook Comments
error: Content is protected !!