CAA NRC NPR বিরুদ্ধে আন্দোলনরত দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপরে দিল্লি পুলিশের বর্বরতা - NATUN GATI

Saturday, March 28, 2020

Contact Us

CAA NRC NPR বিরুদ্ধে আন্দোলনরত দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপরে দিল্লি পুলিশের বর্বরতা

নতুন গতির নিউজ ডেস্ক : গত 15 ই ডিসেম্বর সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে আন্দোলনের জেরে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ঢুকে পড়েছিল দিল্লি পুলিশ বাহিনী। দক্ষিণ দিল্লিতে নয়া আইন নিয়ে বিক্ষোভে হিংসার পর পুলিশ এই পদক্ষেপ করে। পুলিশ বাহিনী বিশ্ববিদ্যালয় চত্বরে কাঁদানে গ্যাস ছোড়ে ও লাঠি চার্জ করে। তার আগে সরাই জুলেইনা ও মথুরা রোডে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছিল। পুলিশের বক্তব্য চারটি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। আগুন নেভাতে চারটি দমকলের ইঞ্জিন কাজে লাগানো হয়েছে বলে দাবি তাদের।

সেই আগুন নিবেনা নিতেই আবার শুরু হল দিল্লি পুলিশের বর্বরতা দীর্ঘ 50 দিন ধরে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এই সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে লাগাতার প্রতিবাদ জানিয়ে যাচ্ছে ধরনা পথ অবরোধ অনশন বিভিন্ন কর্মসূচি মাধ্যমে তারা আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দেয়ার এবং সংবিধান বিরোধী এবং জনবিরোধী এই আইনের বিরুদ্ধে তারা লাগাতার উঠে দাঁড়াচ্ছে তাই তাদেরকে রুখে দিতে দিল্লি পুলিশ মরিয়া হয়ে উঠেছে এবং দেশের সরকার এতে সরাসরি যোগাচ্ছে বলে মনে করছে আন্দোলনরত ছাত্ররা গতকাল আন্দোলনরত ছাত্রদের উপরে পুলিশ লাঠিচার্জ করে ছাত্রীদের গোপন অঙ্গে জামাকাপড় ছেড়ে দিয়ে তাদের সাথে শ্লীলতাহানি করে এবং ছাত্রদের উপরে পাশবিক নির্যাতন।

দিল্লি পুলিশের এই পাশবিকতার বিরুদ্ধে আগামী দিনে আন্দোলন আরো জোরদার হবে বলে মনে করছে রাজনৈতিক মহল এবং আন্দোলনকারীরা সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ ক্রমশ দেশজুড়ে আরো জোরালো ভাবে ছড়িয়ে পড়বে এই দাবি আন্দোলনকারীদের তারা কোনমতেই পিছপা হবেন না যতক্ষণ না দেশের সরকার এই আইন ফেরত নিচ্ছে।

ইতিমধ্যেই দিল্লি পুলিশের বিরুদ্ধে এই বর্বরতা নির্যাতনের বিরুদ্ধে বিভিন্ন সামাজিক ও মানবাধিকার সংগঠন তারা বিচার বিভাগীয় তদন্ত দাবি করে আন্দোলনে শামিল হয়েছেন এবং সুপ্রিম কোর্টের কাছে পিটিশন দাখিল করবে এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

Facebook Comments
error: Content is protected !!