এক্সপো মেলা চলাকালীন একটি রাইড ভেঙে জখম হলো দুই শিশু - NATUN GATI

Saturday, March 28, 2020

Contact Us

এক্সপো মেলা চলাকালীন একটি রাইড ভেঙে জখম হলো দুই শিশু

মালদা,  ২৮ জুন ।  এক্সপো মেলা চলাকালীন একটি রাইড ভেঙে জখম হলো দুই শিশু । অল্পের জন্য তারা বড় ধরনের দুর্ঘটনা হাত থেকে বেঁচে গিয়েছে। বৃস্পতিবার রাত ন’টা নাগাদ এই ঘটনার পর আহত দুই শিশুকে উদ্ধার করে মালদা শহরের একটি নার্সিংহোমে ভর্তির ব্যবস্থা করেন তাদের অভিভাবকেরা। যদিও এই ঘটনার সময় ওই মেলা কর্তৃপক্ষের কোনো সহযোগিতা মিলে নি বলে অভিযোগ আহত শিশু পরিবারের । ঘটনাটি নিয়ে আহত শিশুর পরিবার ইংরেজবাজার পুরসভা এবং প্রশাসনের কাছে অভিযোগ জানানোর কথা জানিয়েছেন । যদিও এব্যাপারে পুরসভা ও প্রশাসনের কর্তারা অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন।

জেলাশাসক কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন,  এক্সপো কর্তৃপক্ষ তাদের মেলার ক্ষেত্রে বিভিন্ন দপ্তরের কাছে অনুমতি পত্র নিয়ে থাকে।  সেইসব দপ্তরের অনুমতি রয়েছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য , মালদা শহরের ডিএসএ সংলগ্ন মাঠে গত কয়েকদিন ধরে চলছে এক্সপো মেলা । সেই মেলাতে ছোট-বড় সকলের জন্য নানান ধরনের রাইড রয়েছে।  সেগুলির মধ্যে রয়েছে বৈদ্যুতিক পরিচালিত নাগরদোলা , জাম্পিং বক্স,  মোটর বাইক ও গাড়ি সহ নানান ধরনের আধুনিক রাইড। বৃহস্পতিবার রাতে মালদা শহরের ১ নম্বর গভর্মেন্ট কলোনি এলাকার বাসিন্দা সপরিবারে ওই মেলায় ঘুরতে যান।  পাশাপাশি পিরোজপুর এলাকার আরেক বাসিন্দা কৃষ্ণেন্দু মন্ডল তার সন্তানদের নিয়ে ওই মেলায় গিয়েছিলেন । সেখানে জিপ গাড়ির একটি ড্রাইভিং রাইডে উঠেছিল ক্লাস ওয়ানের পড়ুয়া দীপাঞ্জন সাহা (৬) এবং রাজশ্রী মণ্ডল (৬)।  সেই সময় হঠাৎই ওই জিপ গাড়ি বিকল হয়ে দুর্ঘটনার মুখে পড়ে ওই দুই শিশু। গুরুতর জখম হয় দুই শিশু । তাদের শরীরের বিভিন্ন জায়গায় আঘাত লাগে এবং রক্তপাত হয়। এরপর দুই শিশুকে উদ্ধার করে মালদা শহরের একটি নার্সিংহোমে ভর্তির ব্যবস্থা করা হয়।

আক্রান্ত শিশুর অভিভাবকদের অভিযোগ,  এই দুর্ঘটনার পর এক্সপো কর্তৃপক্ষের কারো দেখা পাওয়া যায় নি ।কোনো সহযোগিতা মিলে নি। আক্রান্ত শিশুদের বাবা দীপাংশু সাহা বলেন, অল্পের জন্য আমার সন্তানেরা বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। তবে ঘটনার পর মেলা কর্তৃপক্ষের কেউ একবারের জন্য আসেন নি ।কোনরকমে সন্তানদের উদ্ধার করে নার্সিংহোমে নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করি। পুরো বিষয়টি পুরসভা প্রশাসনকে জানাবো।

এক্সপো মেলার ম্যানেজার সঞ্জীব রায় বলেন, ঘটনাটি শুনেছি। ওই গাড়ির একটি নাট খুলে গিয়েছিল। সেখানে কর্মীরা  শিশুদের উদ্ধার করেছে। এই ঘটনার পর জিপ গাড়ির ড্রাইভিং রাইড বন্ধ করে দেওয়ার কথা ভাবা হচ্ছে। তবে মেলার সবকিছু অনুমতি নিয়েই চালু করা হয়েছে।

ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নিহার ঘোষ জানিয়েছেন,  মেলায় কি কি ধরনের রাইড রয়েছে, সে ব্যাপারে সুনির্দিষ্ট ভাবে কি ধরনের অনুমতি পুরসভার কাছে নিয়েছে এক্সপো কর্তৃপক্ষ তা অবশ্যই খতিয়ে দেখা হচ্ছে। কোথাও কোনো গাফিলতি থাকলে অবশ্যই কর্তৃপক্ষকে ডেকে পাঠানো হবে।

ছবি —— আক্রান্ত শিশু চিকিৎসাধীন মালদা শহরের একটি নার্সিং হোমে।

Facebook Comments
error: Content is protected !!