মশা তাড়ানোর আগুনে পুড়ল গোয়াল ঘর, মারা গেল তিনটি গবাদিপশু - NATUN GATI

Sunday, December 8, 2019

Contact Us

মশা তাড়ানোর আগুনে পুড়ল গোয়াল ঘর, মারা গেল তিনটি গবাদিপশু

 

হরিশ্চন্দ্রপুর,মহ: নাজিম আক্তার,৪ ডিসেম্বর: হরিশ্চন্দ্রপুর-১নং ব্লকের তুলসী হাটা জিপির রাড়িয়াল গ্রামে গোয়াল ঘরে রাখা মশা তাড়ানোর আগুনে পুড়ে ছাই হয়ে গেল দুটি গোয়াল ঘর।ঘটনাটি ঘটেছে সোমবার রাতে প্রায় ১১টা নাগাদ। ক্ষতিগ্রস্ত হয়েছে আমজাদ আলী ও হাফিজুদ্দিনের গোয়ালঘর সহ পাঁচটি গৃহপালিত পশু।

আগুন দেখা মাত্রেই পাড়ার লোকজনদের নিয়ে তারা আগুন নেভাতে চেষ্টা করেন । তাই কোন রকমে দুটি গরুকে তারা বাঁচাতে পেরেছে। কিন্তু বাকি একটি গরু দুটি ছাগল ভেতরেই পুড়ে মারা যায়। কান্নায় ভেঙে পড়েছে গোটা পরিবার। তারা এখন সরকারি সাহায্যের দিকে তাকিয়ে রয়েছেন।কিন্তু কিভাবে এই আগুন লাগলো তা তারা বুঝতে পারছে না

স্থানীয় সূত্র জানায়, মশার কামড় থেকে গরুকে রক্ষা করতে আমজাদ আলী প্রতিদিনের মতো সোমবার রাতেও গোয়াল ঘরে ঘুঁটের আগুন রেখে দেন।ওই আগুন থেকে সূত্রপাত হয়ে। রাত প্রায় ১১ টার দিকে প্রথমে গোয়াল ঘরে আগুন লাগে।এরপর তা অন্য ঘরেও ছড়িয়ে পড়ে। আগুনের ধোঁয়ায় ঘুমিয়ে থাকা বাড়ির লোকজন জেগে ওঠেন।এরপর আমজাদ আলী আগুনের মধ্যেই গরুকে বাঁচাতে ছুটে যান।তার সাহসিকতায় গোয়াল ঘরের দুটি গরু বেঁচে গেলেও একটি গরু ও দুটি ছাগল পুড়ে মারা যায়। দুটি গরু আগুনে দগ্ধ হয়ে যায়।

জানা যায়, আমজাদ আলী ও হাফিজুদ্দিনের গোয়াল ঘর পাশাপাশি। এদিন আমজাদ আলীর গোয়াল ঘরের আগুনে হাফিজদ্দিনের গোয়াল ঘরটিও পুড়ে ছাই হয়ে যায়। এবং অপর একটি ঘরের আংশিক পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। দূর পরিবারের ক্ষতি হয়েছে প্রায় লক্ষাধিক টাকারও বেশি।

আগুন লাগার খবর পেয়ে মঙ্গলবার ছুটে আসেন, মালদা জেলার তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের সদস্য সন্তোষ চৌধুরি, তুলসিহাটা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান মহবা বিবি , তুলসিহাটা পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের মেম্বার প্রকাশ কুমার দাস ও স্থানীয় তৃণমূল নেতা আবুল হোসেন আশরাফী সকাল বেলাকার নেতারা। ক্ষতিগ্রস্ত দুটি পরিবারকে সরকারি সাহায্য পাইয়ে দেওয়ার আশ্বাস দেন সকলেই।

Facebook Comments
error: Content is protected !!