ঝার্নি সঙ্গীতে জয়ী,নগদ অর্থে পুরষ্কৃত তিন দল - NATUN GATI

Tuesday, November 19, 2019

Contact Us

ঝার্নি সঙ্গীতে জয়ী,নগদ অর্থে পুরষ্কৃত তিন দল

ঝার্নি সঙ্গীতে জয়ী,নগদ অর্থে পুরষ্কৃত তিন দল
উজির আলী,নতুনগতি,চাঁচল:

দুই নিশিতে সমাপ্তি হল চাঁচলের কলিগ্রাম ঝার্নি সুরেলা সঙ্গীত। মুসলিম অধ্যুষিত কলিগ্রাম এলাকার যুব বৃন্দের উদ্যোগ্যে আয়োজন করা হয়েছিল ওই অনুষ্ঠানের। মালদা জেলা সহ প্রতিবেশী উত্তর দিনাজপুরের সর্বমোট ০৭ টি দল অংশ গ্রহন করে ঝার্নি টুর্নামেন্টে। দলগুলি ঝার্নি পরিবেশনে কমিটির দ্বারা নির্ধারিত নিয়ম যথেষ্ট পালন করেছে বলে জানান কমিটির সভাপতি হেলাল আলী।

দলগুলি বাদ্য যন্ত্র সুমধুর কণ্ঠে সালামী থেকে শুরু করে ঝার্নি রচনার লেখক স্বর্গীয়া মীর মোশারফের গজল, সারাংশ ও সঙ্গীতের ধবনিতে দর্শকদের মুগ্ধতা করে। শুক্রবার প্রথম নিশির পর শনিবার দ্বিতীয় পর্যায়ের ঝার্নিতে বিচারক মন্ডলী তিনটি দলকে সেরা হিসেবে ঘোষনা করে।
প্রথম হওয়া চাঁচলের সাঞ্জীব দলকে ১০,০০০ দ্বিতীয় উঃ দিনাজপুরের লালগঞ্জকে ৭০০০ ও তৃতীয় হওয়া দল মতিহারপুর জিপির কিশমতপুরকে ৫০০০ নগদ অর্থ হিসেবে পুরষ্কার তুলেদেন কলিগ্রাম পঞ্চায়েত প্রধান রেজাউল খাঁন।

দুই দিনের ঝার্নিকে কেন্দ্র করে মহারাজ সেতুতে বিরাট মেলাও বসে। উপচে পড়া মেলার ভিড়ে যথেষ্ট নিয়ন্ত্রন চালান কমিটির সদস্যরা বলে খবর। দুর দুরান্ত থেকে এসে ক্ষুদ্র ও বৃহত্তম ব্যবসায়ীরা মেলায় দোকান বসান।
ঝার্নি অনুষ্ঠানকে কেন্দ্র করে গোটা গ্রাম উৎসবে পরিপূর্ন হয় বলে খবর।

Facebook Comments
error: Content is protected !!