মেদিনীপুরে কলেজ ছাত্রদের উদ্যোগে স্বয়ং সম্পন্না পথ চলা শুরু - NATUN GATI

Monday, January 27, 2020

Contact Us

মেদিনীপুরে কলেজ ছাত্রদের উদ্যোগে স্বয়ং সম্পন্না পথ চলা শুরু

 সেখ মহম্মদ ইমরান,নতুন গতি, মেদিনীপুর:- মেদিনীপুরে কলেজ ছাত্রদের উদ্যোগে প্রতিষ্ঠিত বিনামূল্যে মার্শাল আর্ট প্রশিক্ষণ কেন্দ্র “স্বয়ং সম্পন্না” মেদিনীপুর তেঁতুলতলা মাঠে কয়েকজন ছাত্রীকে মার্শাল আর্ট প্রশিক্ষণের মাধ্যমে বুধবার তার পথ চলা শুরু করল।

প্রশিক্ষণদাতা হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন প্রশিক্ষক তাপসকুমার দাস। প্রসঙ্গত, গত ডিসেম্বরে ড.প্রিয়াঙ্কা রেড্ডির ওপর যেভাবে অমানবিক যৌন নিগ্রহ ও পাশবিক অত্যাচার করে পুড়িয়ে মেরে ফেলা হয় তাতে সারা দেশ শিহরিত হয়ে ওঠে। এই ন্যাক্কারজনক ঘটনায় বিচলিত হয়ে সেখ রাজ নামে এক কলেজ পড়ুয়া ফেসবুকে পোস্টের মাধ্যমে মেদিনীপুরে এক প্রতিবাদ মিছিল করার আহ্বান করেন। সেই আহ্বানে সাড়া দিয়ে মেদিনীপুরবাসী এক বিশাল প্রতিবাদ ও ধিক্কার মিছিল বের করেন। সেই মিছিলের শেষে তাঁরা অঙ্গীকার বদ্ধ হয়েছিলেন যে, বাড়ির মা, বোন, দিদি ,বন্ধু ,আত্মীয় পরিজনদের সুরক্ষার স্বার্থে বিনামূল্যে মার্শাল আর্ট প্রশিক্ষণের ব্যবস্থা গড়ে তোলা হবে আগামী জানুয়ারি মাস থেকে। এইদিন তার শুভারম্ভ হল।

“স্বয়ং সম্পন্না” এর পক্ষ থেকে সেখ রাজ ও বিকাশ চক্রবর্তী জানান, “প্রতিদিন দেশের বিভিন্ন জায়গায় ঘটে যাওয়া ধর্ষণের মতো বর্বর ঘটনা আরও কত দিন সকাল, সন্ধ্যা শুনে যেতে হবে তা জানা নেই। জানা নেই ঠিক কবে এবং কিভাবে এই বর্বর মানসিকতার অবসান ঘটবে। আমরা শুধুমাত্র সেই লক্ষ্যে “স্বয়ং সম্পন্না”কে এগিয়ে নিয়ে যেতে চাই, যাতে করে সমাজের অলিতে গলিতে থাকা নরপিশাচ থেকে আমাদের বাড়ির মেয়েরা নিজেদের রক্ষা করতে পারে।” একটা ফেসবুকের পোস্টে সাড়া দিয়ে যেভাবে মেদিনীপুরবাসী পথে নেমেছিলেন তার জন্যে তাদেরকে বিশেষ ধন্যবাদ জানান। কলেজ পড়ুয়াদের এই রকম উদ্যোগ নেটিজেনদের প্রসংশা কুড়িয়েছে।

Facebook Comments
error: Content is protected !!